আর নেই ইরফান খান

ছবিসুত্রঃ ইরফান খানের ফেসবুক পেজ
কালজয়ী অভিনেতা ইরফান খান আর নেই,এভাবে তাঁর চলে যাওয়াটা কেউই ভাবতে পারেন নি আজ এগারোটার দিকে মুম্বইয়ের কপিলাবেন হাসপাতালের আইসিইউ তে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ভারতীয় অভিনয় জগতে ইরফান খান অভিনয়কে এক অন্য মাত্রা দেন। ১৯৮৮ সালে সালাম বোম্বে সিনেমা দিয়ে তাঁর বড়ো পর্দায় অভিনয় শুরু হয়,তারপর তাঁর ব্যাতিক্রমী নিখুঁত অভিনয়ের জন্য আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

দেশ বিদেশে বেশ কিছু সাড়া জাগানো ফিল্মে অভিনয় করেছেন। যেমন হাসিল,মকবুল,পান সিং তোমার,লাইফ ইন মেট্রো,দি লাঞ্চবক্স,হায়দার,গুন্ডে,পিকু ছাড়াও আরো অনেক সিনেমাতে তাঁকে সাবলীল ভাবে অভিনয় করতে দেখা গেছে। লাইফ অফ পাই নামক সাড়াজাগানো এক হলিউড মুভিতে তিনি অভিনয় করেন।

বন্ধু ইরফানের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করে টুইট করেছেন পরিচালক সুজিত সরকার। তিনি লিখেছেন, আমার বন্ধু, তুমি লড়েছ, এবং লড়েছ। আমি তোমার জন্য গর্বিত। একদিন তোমার সঙ্গে আবার দেখা হবে। ইরফান তোমাকে কুর্নিশ

ইরফানকে শেষ দেখা গিয়েছিল ‘অংরেজি মিডিয়াম’ ছবিতে। যদিও এই ছবির প্রমোশন কিংবা স্পেশ্যাল স্ক্রিনিং, কোনওটাতেই হাজির ছিলেন না অভিনেতা। সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ বোধ করায় গৃহবন্দি করে ছিলেন ইরফান।

উল্লেখ্য গত কয়েকদিন আগে গুজরাতে তাঁর মায়ের ও দেহান্ত হয়।

আলাদারকমের অভিনয়ের জন্যে তিনি আজীবন মানুষের মনে বিশেষ জায়গা নিয়ে থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here